এস দিলীপ রায়

এস দিলীপ রায়

ডিসেম্বর ১৭, ২০২১
ডিসেম্বর ১৭, ২০২১

ডেইলি স্টারে প্রতিবেদনের পর নতুন ঘর পেলেন সোনা উল্ল্যাহ

৭৩ বছর বয়সী সোনা উল্ল্যাহর স্বপ্ন ছিলো নতুন একটি ঘরের। যেখানে তিনি অন্তত শান্তিতে ঘুমাতে পারবেন। বৃষ্টিতে তাকে আর রাত জাগতে হবে না। অবশেষে তার সেই স্বপ্ন পূরণ হয়েছে।

ডিসেম্বর ১৭, ২০২১
ডিসেম্বর ১৭, ২০২১

কুড়িগ্রামে শীতেও ভাঙছে তিস্তা

এই কয়েকদিন আগেও নেছার উদ্দিনের (৬৫) বসতভিটা ছিল, ছিল আবাদি জমি ও ফলের বাগান। এখন আর কিছুই নেই। তিনি ৭ জনের পরিবার নিয়ে আশ্রয় নিয়েছেন অন্যের জমিতে। পরিবারটির এখন দিন কাটছে অর্ধাহারে।

ডিসেম্বর ১৬, ২০২১
ডিসেম্বর ১৬, ২০২১

ঘর নেই বীরাঙ্গনা শেফালী দাসের

তিনি একজন বীরাঙ্গনা। নিজস্ব কোনো জমি নেই। বসবাসের জন্য নিজের নেই কোনো ঘর। সরকারি ঘরের জন্য আবেদন করেও আসেনি বরাদ্দ।

ডিসেম্বর ১৫, ২০২১
ডিসেম্বর ১৫, ২০২১

১ বছর অফিসে আসেন না গণপূর্ত বিভাগের সহকারী প্রকৌশলী

লালমনিরহাটে গণপূর্ত অধিদপ্তর কার্যালয়ের একটি কক্ষ দীর্ঘদিন ধরে তালাবদ্ধ দেখতে পাওয়া যায়। সেটি হলো সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেনের কক্ষ।

ডিসেম্বর ১৫, ২০২১
ডিসেম্বর ১৫, ২০২১

ভুট্টার চারায় সবুজ তিস্তার চর

তিস্তা নদীর চরজুড়ে যে দিকে চোখ যাবে সে দিকে শুধু সবুজের সমারোহ। এ সবুজ ভুট্টাখেতের। তিস্তার বালুচরে ভুট্টা চাষ করে ভাগ্যের পরিবর্তন করছেন চরের চাষিরা।

ডিসেম্বর ১২, ২০২১
ডিসেম্বর ১২, ২০২১

‘ধানের চেয়ে খড়ের কদর বেশি’

কুড়িগ্রাম ও লালমনিরহাটে খড়ের দাম বাড়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন কৃষকরা। তারা জানিয়েছেন, আধা কেজি ওজনের একেটি খড়ের আঁটি ৬ থেকে ৭ টাকা দরে বিক্রি হচ্ছে।

ডিসেম্বর ৯, ২০২১
ডিসেম্বর ৯, ২০২১

ঠিকাদারের অবহেলায় সেতুর কাজ বন্ধ, দুর্ভোগে ৫ ইউনিয়নের মানুষ

নির্ধারিত সময়ে কাজ শেষ করতে না পারায় কয়েক দফা সময় বাড়িয়েও শেষ হয়নি কুড়িগ্রাম সদর উপজেলার কুড়িগ্রাম-যাত্রাপুর সড়কের একটি সেতু নির্মাণের কাজ। কাজের ৪৫ শতাংশ এখনো বাকি আছে। যাতায়াতে চরম দুর্ভোগে...

নভেম্বর ২৬, ২০২১
নভেম্বর ২৬, ২০২১

অকেজো কিডনি নিয়েও বাঁচতে চান রাবি শিক্ষার্থী পার্থ

‘আমি বাঁচতে চাই, পড়ালেখা করতে চাই’ এমন আকুতি নিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পার্থ সারথি রায়। চোখ-মুখ জুড়ে শুধুই বেঁচে থাকার অনুনয়। খুব বেশি কথা বলতে পারেন না।...

নভেম্বর ২৩, ২০২১
নভেম্বর ২৩, ২০২১

আঙ্গুল নেই, কবজি দিয়ে লিখেই এসএসসি পরীক্ষা দিচ্ছেন মোবারক

জন্ম থেকেই দুই হাতের নিচের অংশ নেই মোবারক আলীর। পড়ালেখার শুরুতে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত পা দিয়ে লিখেছেন। পরে হাতের কবজিকে ব্যবহার উপযোগী করতে শুরু করেন। আপ্রাণ চেষ্টা করে তিনি হাতের কবজি দিয়ে লিখতে...

নভেম্বর ২৩, ২০২১
নভেম্বর ২৩, ২০২১

আশানুরূপ ফলনেও হাসি নেই বর্গাচাষিদের মুখে

নিজের ১০ শতাংশ জমির বসতভিটা ছাড়া কোনো আবাদি জমি নেই ৫৫ বছর বয়সী বর্গাচাষি আবদার হোসেনের। গত ২৫ বছর ধরে জমি বর্গা নিয়ে চাষাবাদ করেন লালমনিরহাট সদর উপজেলার বত্রিশ হাজারি গ্রামের এই কৃষক।